Home / অনলাইনে আয় / ডাটা এন্ট্রির মাধ্যমে অনলাইনে আয় করুন
Online-money exchangers listing

ডাটা এন্ট্রির মাধ্যমে অনলাইনে আয় করুন

অনলাইনে ডাটা এন্ট্রির কাজের সম্পর্কে আমরা সকলেই জানি। এই ডাটা এন্ট্রির কাজ আবার বিভিন্ন ধরণের হয়ে থাকে। যেমনঃ ফর্ম ফিলআপ, ইন্টারনেট রিসার্চ, ইমেইল প্রসেসিং, কপি-পেস্ট, ক্যাপচা এন্ট্রি, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, কপিরাইটার ইত্যাদি। বিভিন্ন মার্কেটপ্লেসে ডাটা এন্ট্রির এধরণের প্রচুর কাজ পাওয়া যায় তবে এখানে প্রতিযোগিতাও অনেক, পুরনো ফ্রিলান্সারদের টপকে কাজ পাওয়া নতুন ফ্রিলান্সারদের জন্য সোনার হরিণ হাতে পাওয়ার মতো। যারা একেবারেই নতুন তাদেরকে কাজ পাওয়ার জন্য খেতে হয় অনেক হিমশিম। তার উপর যদি আপনার সেরকম কোন দক্ষতা না থাকে তাহলে তো অনলাইনে আয় করা আপনার পক্ষে অসম্ভব।

এই অসম্ভবের মধ্যেও আপনি চাইলে আপনার ইন্টারনেটের বিল ও পকেট খরচের টাকা অনলাইনের মাধ্যমেই আয় করে নিতে পারেন, দিনে মাত্র ৩-৫ ঘণ্টা সময় ব্যয় করে। যতদিন না পর্যন্ত অন্য কোন ফিল্ডে দক্ষতা অর্জন করছেন ততদিন যদি নিজের পকেট খরচের টাকাটা এখান থেকে আসে তাহলে মন্দ কী !

আপনি যদি স্বাধীনভাবে কাজ করতে চান তাহলে ক্যাপচা এন্ট্রি অন্যতম একটি প্লাটফর্ম। এখানে কাজের জন্য অন্যের সাথে প্রতিযোগিতায় নামতে হয় না। আপনি আপনার সময় সুযোগ মতো ফ্রি অ্যাকাউন্ট ওপেন করে স্বাধীনভাবে যখন খুশি তখন কাজ করে আয় করে নিতে পারেন। সবচেয়ে বড় কথা হলো এখানে কাজ করার জন্য আপনার অতিরিক্ত কোন দক্ষতার প্রয়োজন নেই। আপনি যদি ইন্টারনেট ব্যবহার করতে পারেন এবং ছবিতে দেখানো অনুযায়ী শব্দ/নাম্বার ঠিকমতো এন্ট্রি করতে পারেন তাহলেই আপনি এখান থেকে আয়ের জন্য যোগ্য। ক্যাপচা এন্ট্রি কাজের জন্য বর্তমানে অনেকগুলো  রয়েছে তবে এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও বিশ্বস্ত সাইট হচ্ছে টুক্যাপচা (2Captcha)।

ক্যাপচা (Captcha) এন্ট্রি কি?

বিভিন্ন ওয়েবসাইটে লগিন করতে গেলে দেখবেন একটা কোড আসে যেটা পাশে বা উপরের বক্সে টাইপ করে লগিন বা রেজিস্ট্রার করতে হয়। সেইটাকে বলে ক্যাপচা। এখানে আপনি যখন কাজ শুরু করবেন তখন আপনাকে এই ধরণের কাজ করতে হবে। একটা একটা করে ক্যাপচা আসবে আর আপনি দেখে দেখে শুধু টাইপ করবেন আর এন্টার চাপবেন।

কীভাবে টুক্যাপচা (2Captcha) কাজ করবো?

2captcha

 টুক্যাপচা (2Captcha) ফ্রি রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন

টুক্যাপচা (2Captcha) ফরমটি পূরন করে রেজিস্ট্রেশন করুন।

 তারপর I’M A WORKKER এ ক্লিক করুন।

তারপর “Start Working” বাটনে ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে। নিচের স্ক্রিনশটটি দেখুন।

কাজ শুরুর আগে আপনাকে 2Captcha প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে। এটা, বিনামূল্যে দ্রুত এবং সহজ এবং এটা ভুল করার জন্য স্থগিত হওয়া থেকে আপনার একাউন্টকে রক্ষা করবে। ইমেজ লেখার পাশের ইমেজটি নিচের টেক্সট বক্সে টাইপ করুন এবং এন্টার চাপবেন।

প্রতিটি ক্যাপচা এন্ট্রি করার জন্য ১৫ সেকেন্ড সময় পাবেন। তবে সাধারণত ৩-৫ সেকেন্ডেই হয়ে যায়।
আপনি যদি আরও দ্রুত ক্যাপচা পাবেন যদি আপনার নেট স্পীড ভালো হয়ে থাকে।

Earn From Online

টুক্যাপচা (2Captcha) ডাটা এন্ট্রিতে আয়ের পরিমাণ

আপনি যতো কাজ করবেন সেই অনুযায়ী টাকা পাবেন। টুক্যাপচা ক্যাপচা এন্ট্রি কাজের জন্য অন্যতম একটি সাইট। এখানে প্রতি ১০০০ শব্দ টাইপের জন্য আপনি পাবেন $১। এটি পেপাল, পায়জা , বিটকয়েন এবং ওয়েবমানির ইত্যাদির মাধ্যমে পে করে থাকে। অ্যাকাউন্টে মিনিমাম $১ জমা হলেই আপনি টাকা তুলতে পারবেন।

বিঃ দ্রঃ-

আমি ব্যাক্তিগতভাবে ডাটা এন্ট্রি বা ক্যাপচা এন্ট্রি’র কাজ পছন্দ করি না। এখানে পরিশ্রম অনেক বেশি কিন্তু ইনকাম খুবই কম। যারা অনলাইনে আয় করতে পারছেন না। ব্যর্থ হচ্ছেন। কাজ পাচ্ছেন না শুধুমাত্র তাদের কথা বিবেচনা করেই আমার এই লেখা । সুবিধা একটাই- কাজ করার জন্য কোনো অভিজ্ঞতা বা যোগ্যতা লাগে না। দেখে দেখে টাইপ করতে পারলেই হয়।

 

Check Also

Earn from T-Shirt Design ITPagol

টি-শার্ট ডিজাইন করে ইনকাম করুন

Teespring হচ্ছে একটি কাস্টম টি-শার্ট ডিজাইন প্লাটফর্ম, যেখানে আপনি টি-শার্ট ডিজাইন করে সেল করতে পারবেন। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.