Home / অনলাইনে আয় / Google Adsense এর শ্রেষ্ঠ বিকল্প বিজ্ঞাপন প্রতিষ্ঠান RevenueHits

Google Adsense এর শ্রেষ্ঠ বিকল্প বিজ্ঞাপন প্রতিষ্ঠান RevenueHits

আমরা প্রায় সকল ওয়েবমাস্টারই কম বেশি গুগল এ্যডসেন্স একাউন্টের জন্য অনেক চেষ্টা করি। কেউ খুব সহজেই পেয়ে যাই আবার কেউ অনেক চেষ্টা করেও পায় না।  গুগল এ্যডসেন্স একাউন্ট পাওয়া যতটা কঠিন, একাউন্টটিকে ঠিকঠাক রাখা তার চেয়েও কঠিন। কেননা গুগলের অনেক বাধ্যবাধকতা আছে। যা মেনে চলা অনেক কঠিন। অনেক ক্যাটাগরির সাইট বিশেষ করে এডাল্ট, কপি-পেস্ট, ডাউনলোডিং সাইটেতো গুগল এ্যডসেন্স ব্যবহারই করা যাবে না, ব্যবহার করলেই একাউন্ট ব্যান  করা হবে। তাই আজকে আমি Google Adsense এর শ্রেষ্ঠ বিকল্প বিজ্ঞাপন প্রতিষ্ঠান সাইট সম্পর্কে বলতে যাচ্ছি।

RevenueHits

RevenueHits কি ?

RevenueHits একটি ইসরাইল ভিত্তিক অনলাইন বিজ্ঞাপন প্রতিষ্ঠান যা একটি ওয়েবসাইটের ট্রাফিক থেকে অর্থ উপার্যন করতে সহায়তা করে। এটি প্রতিষ্ঠিত হয় ২০০৮ সালে। এটি ইসিপিএম এর মধ্যে সর্বোচ্চ $30 পর্যন্ত বহন করে এবং এটি একটি সিপিএ ভিত্তিক বিজ্ঞাপন নেটওয়ার্ক। এরা বিজ্ঞাপনদাতার চাহিদার তুলনায় প্রকাশকের আনা ট্রাফিকের ওপর নির্ভর করে অফার বা বিজ্ঞাপন প্রকাশ করে থাকে। এটি দেশ ভিত্তিক লক্ষপূর্ণ ও প্রাসঙ্গিক তথ্যপূর্ণ বিজ্ঞাপন নেটওয়ার্ক।

RevenueHits কিভাবে অর্থ প্রদান করে ?

RevenueHits সম্পকে একটি সিপিএ ভিত্তিক বিজ্ঞাপন প্রতিষ্ঠান যেমন- কর্ম ভিত্তিক বিজ্ঞাপন প্রতিষ্ঠান। বর্তমানে সিপিএ নেটওয়ার্ক গুলো বিজ্ঞাপন ইম্প্রেশন বা ক্লিকের ওপর অর্থ দেয়না বরং ব্যবহারকারীর কর্মের ওপর অর্থ দেয়। ব্যবহারকারীর কর্ম যেকোন ধরনের হতে পারে যেমন, ওয়েবসাইট ভিজিট, ইউজার ইমেইল, আইডি, মোবাইল নম্বর, অন্যান্য তথ্য, কোন সফটওয়্যার ইনিস্টল বা একাউন্ট তৈরি ইত্যাদি ইত্যাদি যা বিজ্ঞাপনদাতা চায়।  সাধারনত 10000 ভিজিটরে প্রতিদিন $50 – $60 ইনকাম হয় ।

RevenueHits ব্যবহার করে অনেকেই অল্প ট্রাফিক বা ভিজিটর দিয়ে দিনে $5 – $10 ইনকাম করছে। তবে RevenueHits এর বিশেষ একটি দিক হচ্ছে এটি নির্দিষ্ট লক্ষ্যভিত্তিক বিজ্ঞাপন প্রতিষ্ঠান। মনে করুন আপনি USA তে আছেন আপনার কাছে কখনই UK ভিত্তিক আমাজনের বিজ্ঞাপন প্রকাশ হবেনা। আপনার কাছে USA ভিত্তিক কোন লক্ষ্যপূর্ণ বিজ্ঞাপন প্রকাশিত হবে। ফলে ইসিপিএম রেটটাও বেশি থাকবে এবং সর্বোচ্চ উপার্যনের সুযোগ থাকবে।

RevenueHits পেমেন্ট বা টাকা উত্তোলনের পদ্ধতি ?

RevenueHits এ সর্বনিম্ন  $20 জমা হলে অর্থ উত্তোলন করতে পারবেন পেপাল, পেওনিয়ার, ব্যাংক ট্রান্সফার এর মাধ্যমে।

RevenueHits পাবলিশার রিফারেলে বোনাস আছে ?

RevenueHits পাবলিশার রিফারেলে $100 ডলার পর্যন্ত পাবার সুযোগ আছে। কিভাবে পাবেন তা ও বলছি। আপনার রিফারেলের কোন পাবলিশার যখন $10 ইনকাম করবে তখন আপনিয় $10 পাবেন। আরও $40 পাবেন যখন সেই পাবলিশারের $50 ইনকাম হবে। শুধু এইটুকুই নয়, সেই পাবলিশারের যদি $100 ইনকাম হয় তাহলে আপনি আরও $50 বোনাস পাবেন। তাহলে মোট $100 আপনি অতিরিক্ত পাচ্ছেন। যদি ভাল মানের পাবলিশার রিফার করতে পারেন তাহলেই রিফারেলে মাধ্যমে অনেক টাকা আয় করতে পারবেন।

RevenueHits কি কি ধরনের বিজ্ঞাপন সাপোর্ট করে ?

  • ব্যানার এ্যডস
  • পপআন্ডার এ্যডস
  • স্যাডো বক্স এ্যডস
  • সস্নাইডার এ্যডস
  • টপ / বটম / সাইড ব্যানার এ্যডস
  • বাটন এ্যডস
  • মোবাইল এ্যডস

RevenueHits এ্যকাউন্ট করা সহজ কেন ?

শুরুতেই বলেছিলাম গুগল এ্যাডসেন্স একাউন্ট পাওয়া অনেক কঠিন কাজ। তাছাড়া বিভিন্ন সনামধণ্য বিজ্ঞাপন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য অনেক বাধ্যবাধকতা থাকে যা অনেক ওয়েবমাস্টারের পক্ষ্যে সম্ভব হয়না। ফলে তারা আগ্রহ হারিয়ে ফেলে। কিন্তু RevenueHits এ তেমন কোন বাধ্যবাধকতা নেই। মাত্র ৫ মিনিটেই আপনার একাউন্ট একটিভ হয়ে যায় । আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে আমি সাজেশন দিবো আপনি নির্দিধায় RevenueHits ব্যবহার করুন।

RevenueHits ও Google Adsense এর মধ্যে মিল-

১. রিভিনিউহিটস ও এ্যাডসেন্স দুইটায় লক্ষ্যপূর্ণ বা কাঙ্খিত ভিজিটরদের টার্গেটেড বিজ্ঞাপন দেখায়।
২. দুইটাই ইসিপিএম, ক্লিক, ইম্প্রেশন (মাঝেমাঝে), রিভিনিউ ইত্যাদিতে টাকা দেয়।
৩. দুইটাই বিভিন্ন সাইজের মানাসই বিজ্ঞাপন সাইজ সাপোর্ট করে।
৪. ব্যবহার খুবই সহজ।

RevenueHits ও Google Adsense এর মধ্যে পার্থক্য-

১. এ্যাডসেন্স একাউন্ট পেতে হলে সাইটের বয়স কমপক্ষে ৬ মাস বয়স হতে হবে কিন্তু রিভিনিউহিটস একাউন্ট পেতে মাত্র 5 মিনিট সময় লাগতে পরে।
২. এ্যাডসেন্স ফেইক ট্রাফিক সাপোর্ট করেনা  কিন্তু রিভিনিউহিটস ফেইকট্রাফিকেউ অনেক সময় পে করে থাকে।
৩. এ্যাডসেন্স ব্যবহারে অনেক বাধ্যবাধকতা আছে কিন্তু রিভিনিউহিটসে কোন বাধ্যকতা নাই।
৪. এ্যাডসেন্স কপিরাইট সাইট সাপোর্ট করেনা। রিভিনিউহিটস কপিরাইটে প্রবলেম করেনা।
৫. এ্যাডসেন্সে পিন ও এড্রেস ভেরিফিকেসন করতে হয় কিন্তু রিভিনিউহিটসে কোন ভেরিফিকেসনের ঝামেলা নাই।
৬. এ্যডসেন্সের সাথে পপ এ্যাডস বা অন্য কোন এ্যাডস ব্যবহার করা যায়না। রিভিনিউহিটসে তেমন কোন সমস্যা নাই।
৭. এ্যাডসেন্স শুধুমাত্র ব্যাংক চেক এর মাধ্যমে পে করে থাকে কিন্তু রিভিনিউহিটস পেপাল, পেওনিয়র, ব্যাংক সাপোর্ট করে।
৮. এ্যাডসেন্স ১০০ ডলার হলে টাকা দিয়ে থাকে কিন্তু রিভিনিউহিটস মাত্র ২০ ডলার হলে টাকা দেয়।

কিভাবে রিভিনিউহিটস এ্যকাউন্ট করবেন বা ব্যবহার করবেন ?

প্রথমে এই লিঙ্কে যান। তারপর “Join Now” বাটনে ক্লিক করুন। একটি ফর্ম আসবে তাতে ফাস্ট নেম, লাস্ট নেম, সাইট নেম, সাইট ইউআরেল, সাইট ট্রাফিক (WEB), এবং সাইট ক্যাটাগরি সিলেক্ট করে “Next Step” বাটনে ক্লিক করুন। এবার দ্বিতীয় ধাপে ইউজার নেম, পাসওয়ার্ড, ইমেইল, মোবাইল নম্বর কান্ট্রিকোড সহ, সিকিউরিটি প্রশ্নের উত্তর এবং টার্মস এনড কন্ডিশনের বক্স টিক দিয়ে “Submit” বাটনে ক্লিক করে ইমেইল ভেরিফিকেশন করুন। আপনার এ্যাকাউন্ট রেডি। আপনার একাউন্টের ড্যাসবোর্ড এ “New Placement” এ ক্লিক করে এ্যাডস সেটআপ করুন এবং আপনার সাইটে যুক্ত করুন।
RevenueHits একাউন্ট তৈরি করতে এখানে ক্লিক করুন।

শেষ কথা:

এ্যাডসেন্স তো এ্যাডসেন্সই। এর কোন বিকল্প হবেনা। তবে আমি মনে করি যারা বাংলা সাইট এর জন্য বিজ্ঞাপন সাইট খুজছেন অথবা এ্যাডসেন্স পাচ্ছেন না তাদের জন্য গুগল এ্যাডসেন্স এর সেরা বিকল্প রিভিনিউহিটস।

Check Also

sudoku-solver

খুব সহজে সুডোকু সমাধান করুন এবং টাকা আয় করুন

সুডোকু হল বুদ্ধির খেলা । সুডোকুকে অনেকে গণিত ভেবে ভুল করে। স্রেফ সংখ্যা দিয়েই যে ...

2 comments

  1. Hi.I’ve entered the link you given but they are asking for site URL.where will I get it?